পরিবার-পরিজন ছাড়াই ঈদ করবে হাজারো শিশু

আগের সংবাদ

আশুলিয়ায় বাস স্টোপ গুলোতে ঘরমুখো মানুষের ভিড়

পরের সংবাদ

আশুলিয়ায় পথশিশুদের মাঝে নতুন জামা ও নগদ টাকা বিতরণ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:৫৪ পূর্বাহ্ণ, ০১/০৬/১৯

হাসান ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক:

রাজধানী ঢাকার আশুলিয়াসহ সারা দেশে রয়েছে কয়েক লাখ পথ শিশু, যাদের মধ্যে অনেকের জন্ম পথেই, আবার অনেকে ভাগ্যের কারণে আজ পথে। এদের দিনের পর রাত যায় রাস্তাঘাট, রেলওয়ে স্ট্রেশন, বাস টার্মিনাল, পার্ক অথবা খোলা আকাশের নিচে। ন্যূনতম মৌলিক চাহিদা পূরণের সামর্থ নেই তাদের। নতুন পোশাক আর ভালো খাবারতো তাদের দুঃস্বপ্ন। ঈদের সময়ও ভাগ্যে জটেনা একটা নতুন জামা।

আর এই কথা চিন্তা করে ঈদের ষোল আনা আনন্দ সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ছড়িয়ে দিতে ও তাদের সুখ-দু:খ ভাগাভাগি করে নিতে তাদের পাশে এসে দাড়ালেন জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক লায়ন মো: ইমাম হোসেন।

শুক্রবার বিকাল ৩টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকায় প্রায় ত্রিশজন পথশিশুর মাঝে নতুন জামা-কাপড় ও নগদ টাকা বিতরণ করেন তিনি। এ সময় নতুন জামা পেয়ে শিশুদের মুখে ছিল আনন্দের ঝিলিক। দেখে মনে হচ্ছে তারা বিজয়ের উল্লাস পালন করছে।

এ সময় জাতীয় শ্রমিকলীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক লায়ন মো: ইমাম হোসেন বলেন, ‘আমাদের দেশে অসংখ্য সুবিধা বঞ্চিত পথশিশু হয়েছে। এদের মধ্যে অল্প কিছু শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ হয়তো উল্লেখ্যযোগ্য কিছু নয়। তবুও আমি চেষ্টা করেছি এসব ছিন্নমূল শিশুদের মুখে হাসি ফোঁটাতে। আমি সবাইকে অনুরোধ করবো নিজ নিজ অবস্থান থেকে অবহেলিত এসব শিশুদের পাশে এসে দাঁড়ানোর জন্য।

এ সময় তিনি আরো বলেন, পথশিশুদের ব্যাপারে যেকোনো উদ্যোগে তিনি পাশে থাকবেন।

এর আগেও তিনি পথশিশুদের নিয়ে জনপ্রিয় বিনোদন কেন্দ্র্র ফ্যান্টাসী কিংডমে ঘুড়াঘুড়ি ও খাবারসহ একদিনের দায়িত নিয়ে ছিলেন।