পরিবারে ভোটার ৯ জন, নিজের মোট ভোট ৫টি

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক: যখন মোদির জয়ের আনন্দে ভাসছে পুরো ভারতে, তখনই এক ব্যক্তি নীরবে কাঁদছেন। ফুঁপিয়ে উঠছেন ক্রমাগত। এবারের লোকসভা নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। পাঞ্জাবের জলন্ধর জেলা থেকে ভোটে দাঁড়িয়েছিলেন নির্দলীয় প্রার্থী হিসেবে। ওই প্রার্থীর নাম নিতু সাটার্নওয়ালা। ভোটের ফল প্রকাশ হতেই দেখলেন যে, তিনি মাত্র ৫টি ভোট পেয়েছেন। আর তা দেখেই তার কান্না যেন থামছেই না।

ভোট কম পেয়েছেন সেজন্য কোনও আক্ষেপ নেই নিতুর। পাঁচ ভোট পাওয়ায় তার কোন দু:খ নেই। তিনি কাঁদছেন অন্য কারণে। আসলে নিতুর পরিবারে সদস্য সংখ্যা ৯ জন। তারা সবাই ভোটার। অথচ তিনি পেয়েছেন মাত্র ৫টি ভোট। তার মানে তার পরিবারের সব সদস্য তাকে ভোট দেননি।

কাঁদতে কাঁদতে তিনি বলেন, খারাপ লাগছে এই ভেবে যে, আমার পরিবারের লোকেরাই সবাই মিলে আমাকে ভোট দিল না। তারা যে আমার পাশে নেই, ভোটের ফল থেকে সেটাই বোঝা গেল।

পরিবারকে দোষারোপের পাশাপাশি ইভিএম কারচুপিরও অভিযোগ তুলেছেন তিনি। তার দাবি, পরিবারের লোক বিশ্বাসঘাতকতা না করলে এবং ইভিএম কারচুপি না হলে, তিনি আরও অনেক ভোট পেতেন। তিনি বলেন, যখন পরিবারের লোকই পাশে না থাকে তখন বাইরের লোককে পাশে পাওয়ার আশা কী করে করব?

সূত্র: জাগোনিউজ২৪.কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here