আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যেগে মে দিবস পালন

আগের সংবাদ

আশুলিয়ায় রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে মিছিল

পরের সংবাদ

শুক্রবার মসজিদে দোয়া-প্রার্থনার অনুরোধ দুর্যোগ প্রতিমন্ত্রীর

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:২১ অপরাহ্ণ, ০২/০৫/১৯

নিউজ ডেস্ক: ভয়াবহ ঘূর্ণিঝড় ফণীর হাত থেকে বাঁচতে আগামীকাল শুক্রবার দেশের প্রতিটি মসজিদে দোয়া পরিচালনার জন্য ইমামদের প্রতি অনুরোধ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেইঞ্জ জার্নালিস্ট ফোরামের সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ  অনুরোধ করেন।

তিনি বলেন, সবকিছুই আল্লাহর পক্ষ থেকে আসে। আল্লাহ চাইলে এই দুর্যোগ আমাদের জন্য হ্রাস করতে পারেন। ফলে তার প্রতি আমাদের আস্থা রেখে ধৈর্য ধরতে হবে। আমি দেশের প্রতিটি মসজিদের ঈমামদের প্রতি ফণীর হাত থেকে মানুষের রক্ষার জন্য আল্লাহর কাছে দোয়া করার অনুরোধ করছি।

এসময় প্রতিমন্ত্রী ঘূর্ণিঝড় ফণীর প্রস্তুতির কথা তুলে ধরে বলেন, মন্ত্রণালয় থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এনডিআরসি প্রতিনিয়ত সংবাদ দিয়ে যাচ্ছে। সিপিসির হেড কোয়ার্টার এবং উপকূলীয় ১৯টি জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে।

তিনি আরো বলেন, এসব জেলার উপজেলা পর্যায়েও কন্ট্রোল রুম খোলা হয়েছে। রেডক্রিসেন্টের কন্ট্রোল রুমও খোলা হয়েছে। উপকূলীয় আর্মি স্টেশনগুলোতেও ঢাকা থেকে মেসেজ পাঠানো হয়েছে। তারা আমাদের আস্বস্ত করেছেন তারা প্রস্তুতি রেখেছেন। সিপিপির ৫৬ হাজার ভলেন্টিয়ারকে মেসেজ পাঠানো হয়েছে। তারাও প্রস্তুত আছে।