আশুলিয়ায় গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক

আগের সংবাদ

আশুলিয়ায় নারীর মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

আশুলিয়ায় ইট-বালির পাওনা টাকা না দিয়ে চাঁদাবাজির মিথ্যা অভিযোগ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৮:৩০ অপরাহ্ণ, ২২/০৪/১৯

হাসান ভূঁইয়া, আশুলিয়া এক্সপ্রেস:

আশুলিয়ায় ইটা-বালির সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃপক্ষের টাকা আত্মসাতের উদ্দেশ্যে যুবলীগ নেতা সোহেল মোল্লার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ করেছে সাগর বিল্ডার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ইটা-বালি সরবরাহকারী মেসার্স ইয়াকুব এন্টারপ্রাইজের মালিক বাদী হয়ে এ ব্যাপারে আশুলিয়া থানায় একটি সাধারন ডায়রি দায়ের করেছেন। এঘটনার পর থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানটি রাস্তার নির্মান কাজ বন্ধ রেখে কেটে পরার পায়তারা করছে বলেও অভিযোগ করছেন এলাকাবাসী।

এলাকাবাসী জানান, আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের তৈয়বপুর-জিরাব-তাজপুর সড়কটির সাত কিলোমিটার ঢালাই ও একটি কালভার্ট নির্মান কাজের দায়িত্ব পান সাগার বিল্ডার্স নামের একটি প্রতিষ্ঠান। ওই ঠিকাদারী প্রতিষ্ঠানটি রাস্তা নির্মান কাজ শুরু করার পরই ইটা-বালি সরবরাহের জন্য স্থানীয় মেসার্স ইয়াকুব এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের সাথে চুক্তি করেন। চুক্তিমোতাবেক মেসার্স ইয়াকুব এন্টারপ্রাইজের মালিক সোহেল মোল্লা প্রায় ৩৩ লাখ ৯৯ হাজার ৯৪০ টাকার বিল বকেয়া রয়ে যায়। এই বকেয়া বিল পরিশোধের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের চাপ প্রয়োগ করলে উভয় প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের মনমালিন্য দেখা দেয়।

এ ব্যাপারে মেসার্স ইয়াকুব এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী সোহেল মোল্লা বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান সাগর বিল্ডার্স আমার নিকট থেকে প্রায় ৩৪ লাখ টাকার ইটা ও বালি গ্রহন করেন। আমার পাওনা টাকা পরিশোধ না করে রাস্তার কাজ বন্ধ রাখে ঠিকাদারী প্রতিষ্ঠানটি। তিনি আরো বলেন, গত ১৪ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে আমার পাওনা টাকা চাইতে গেলে সাগর বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক গোপাল চন্দ্র সরকার, প্রকল্প পরিচালক মাসুদ রানা ও সাইড ইঞ্জিনিয়ার রাকিবুল ইসলাম বিল গ্রহনে অস্বীকৃতি জানায় এবং আবার ইটা বালির টাকা চাইলে আমাকে মামলা দিয়ে জেলে ঢুকানোর হুমকি দেয়।

এ সময় তিনি আরো বলেন, আমি তাদের কথায় বিশ^াস করে বিভিন্ন মানুষের নিকট থেকে টাকা পয়সা ধার-দেনা করে ৩৪ লাখ টাকার ইটা ও বালি সরবরাহ করেছি, এখন পাওনাদারদের চাপের মুখে আমি ও আমার পরিবার চরম হতাশায় রয়েছি। এ ব্যাপারে আমি গত ১৫ এপ্রিল আশুলিয়া থানায় একটি সাধারন ডায়রি দায়ের করেছি।

সাগর বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক গোপাল চন্দ্র সরকারের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, আমি কোম্পানীর প্রধান কার্যালয়ে আছি। আপনাদের কোন বিষয়ে জানতে চাইলে ঢাকায় এসে কথা বলতে হবে বলে ফোনের সংযোগটি কেটে দেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান নয়ন বলেন, মেসার্স ইয়াকুব এন্টারপ্রাইজের মালিক সোহেল মোল্লা বাদী হয়ে থানায় একটি সাধারন ডায়রি করেছেন। তদন্ত করে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি নিশ্চিত করেন।