সাভারে যুবককে পিটিয়ে হত্যা

আগের সংবাদ

সাংবাদিক সৌমিত্র মানব আর নেই

পরের সংবাদ

আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ৮ ডাকাত আটক

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৬:১৪ অপরাহ্ণ, ১৫/০৪/১৯

হাসান ভূইয়া, আশুলিয়া:

আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতির সময় ডাকাত দলের ৮ সদস্যকে আটক করেছে থানা পুলিশ। সোমবার দুপুরে আশুলিয়া থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানানো হয়। পরে তাদের ৩ টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলো: রংপুর জেলার পীরগঞ্জ থানার তাজুল ইসলাম, নাটোর জেলার বড়াইগ্রাম থানার এছার উদ্দিন, নড়াইল জেলা লোহাগড়া থানার হাচানুর রহমান, ফরিদপুর জেলার কোতয়ালীর থানার কামরুল হাসান, গাইবান্ধার মো. শরিফুল ইসলাম, জামালপুরের খোরশেদ আলম, নারায়নগঞ্জ জেলার মো. শাহিনুর রহমান ও হুমায়ন।

মামলা তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার এস আই বিলায়েত হোসেন জানান, গত ৩১ মার্চ আশুলিয়ার নবীনগরে চলন্তবাসে ডাকাতির ঘটনায় এক ডাকাত সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত ডাকাতের তথ্যের ভিত্তিতে গতরাতে সিলেট থেকে ছেড়ে আসা পূর্বাশা নামে আরও একটি দুরপাল্লার বাসে ডাকাতির প্রস্তুতি সময় আশুলিয়ার নয়ারহাট এলাকা থেকে বাকী সদস্যেদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট তল্লাশী চালিয়ে আগের লুন্ঠিত মালামাল, দেশীয় অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

এ বিষয়ে অভিযানে অংশ নেয়া আশুলিয়া থানার এস আই মনিরুজ্জামান (পিপিএম) জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে চলন্ত বাসে ডাকাতি করে আসছে। তেমনিভাবে গতরাতে সিলেট থেকে ছেড়ে আসা পূর্বাশা পরিবহনের একটি দুরপাল্লার বাসে ডাকাতির জন্য প্রস্তুতি হিসেবে প্রথম থেকেই টিকেট কেটে যাত্রী বেশে বাসে উঠে বসে থাকা অবস্থায় ডাকাত নেতা শাহিনুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

আশুলিয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ রিজাউল হক (দিপু) জানান, এই ডাকাত চক্রটি ঢাকা জেলাসহ নারায়নগঞ্জ, নরসিংদী, সিলেটসহ বিভিন্ন মহাসড়েকর দুরপাল্লার বাসে যাত্রী বেশে ডাকাতি করে। বিভিন্ন নাম করা পরিবহনের দুরপাল্লার বাসের যাত্রীদের ক্ষেত্রে ভিডিও ছবি নিয়ে থাকে। কিন্তু অন্যান্য পরিবহন তা করে না। ফরে এধরনের ঘটনা এড়াতে পরিবহন মালিক ও যাত্রীদের আরও সচেতন হতে হবে। যাত্রীদের তথ্য ও মোবাইল নম্বর বা প্রয়োজনের ভোটার আইডিও সংগ্রহ করে রাখেতে পারেন।