ভালোবাসার স্নিগ্ধতা দিয়ে ফিরে গেলেন

Print Friendly, PDF & Email

হাসান ভূঁইয়া, আশুলিয়া এক্সপ্রেস:

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) মনিরুল হক ডাবলু সম্প্রতি বদলি হয়েছেন। তিনি যোগ দিবেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে, ঢাকা জেলা কোর্ট ইন্সপেক্টর হিসেবে। আশুলিয়া থানায় আসার আগে তিনি সেখানেই দায়িত্বরত ছিলেন।

তিনি আশুলিয়া থানায় অপারেশনের দায়িত্ব পালন করেছেন। অফিসারদের বিভিন্ন দিক নির্দেশনার মধ্য দিয়ে শিল্পাঞ্চল আশুলিয়ার অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন তিনি। যেখানে সমস্যা, সেখানেই ছুটে গেছেন। কয়েকদিন আগের ঘটনা, নবীনগর-চন্দ্রা মহাসড়কে চলন্ত বাসে ডাকাতিকালে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ এলাকায় বাস আটকের খবর শুনেই তিনি, যে অবস্থায় ছিলেন, সেই অবস্থায় ছুটে গেছেন। অফিসারগন তার দায়িত্ব পালনে কোন সমস্যা হচ্ছে কিনা? ছুটিছাটা, অসুস্থ বা ডিউটি পরিবর্তনসহ নানা কৌশল অবলম্বন করে সবদিক খেয়াল রাখতে হতো। এছাড়া বিভিন্ন অপহরনসহ গণধর্ষনের মামলা উৎঘাটন করেছেন। মাদকের বিরুদ্ধেও ছিলোও গুরুত্ব পূর্ণ ভূমিকা।

একজন সৎ ও আদর্শবান পুলিশ কর্মকর্তা হওয়ায় তিনি ছিলেন সাধারণের কাছে একজন অসাধারণ ব্যক্তি। কর্তব্যের ক্ষেত্রে তিনি ছিলেন অনড়। মাদক, বাল্যবিবাহ, যৌতুক, নারী নির্যাতনের মত স্পর্শকাতর বিষয়গুলোতে তার জিরো টলারেন্স নীতির কারণে সাধারণের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

তিন ১৯৭৮ সালে রাজবাড়ীর জেলার গোয়ালন্দ থানার বাহাদুরপুর গ্রামের জন্ম গ্রহন করেন। আশুলিয়ায় কম সময় হলেও জায়গা করে নিয়েছেন সাধারন মানুষসহ সহকর্মীদের হৃদয়ে। তিনি শিক্ষাজীবন শেষ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর পাসের মধ্য দিয়ে।

পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) মনিরুল হক ডাবলু ২০০৫ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। পরের বছরেই প্রথম যোগ দিয়েছিলেন রাজধানীর কোতোয়ালী থানায়। এভাবেই কাজের নিয়মে গত বছরের ২৮ এপ্রিল আশুলিয়া থানায় যোগ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here