আশুলিয়ায় ১৮ শ্রমিক সংগঠনের সংবাদ সম্মেলন

আগের সংবাদ

আশুলিয়ায় শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ১

পরের সংবাদ

সাভারে মারুফ হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৯:৪১ পূর্বাহ্ণ, ০৪/১০/১৮

নিজস্ব প্রতিবেদক, আশুলিয়া:

সাভারে ইভটিজিং এর প্রতিবাদ করায় কলেজ ছাত্র মারুফ খানকে কুপিয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের স্বজন ও সহপাঠীরা।

বুধবার সকাল ১১ টার দিকে সাভার থানা বাসষ্ট্যান্ডের মর্ডান প্লাজার সামনে নিহত মারুফ খানের বড় ভাই লুৎফর রহমান মানিকের নের্তৃত্বে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

‘‘রুখে দাড়াও ইভটিজিং’’ এই শ্লোগানকে ধারন করে হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা। বিক্ষোভ মিছিলটি মর্ডাণ প্লাজার সামনে থেকে শুরু হয়ে সাভার মডেল থানার সামনে গিয়ে শেষ হয়। পরে সচেতন সাভারবাসীর ব্যানারে হত্যাকারীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে থানার মূল ফটকের সামনে অবস্থান নিয়ে হাতে হাত ধরে মানববন্ধন কর্মসূচী পালন করেন।

এসময় নিহতের ভাই মানিক অভিযোগ করেন, মারুফ হত্যাকান্ডের সিসিটিভি ফুটেজ থেকে আসামীদের সনাক্ত করা হয়েছে এবং আসামীরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়ালেও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আসামীদের গ্রেফতারে কোন পদক্ষেপ নিচ্ছেনা। তাই অনতি বিলম্বে মারুফের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

উল্লেখ যে, গত ২১ আগষ্ট ইভটিজিং এর প্রতিবাদ করায় সাভার গেন্ডা বাসষ্ট্যান্ডে কলেজ ছাত্র মারুফ খানকে কুপিয়ে হত্যা করে বখাটেরা। এঘটনায় ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামী করে গত ২২ আগষ্ট সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন নিহতের বড় ভাই লুৎফর রহমান মানিক।