আশুলিয়ায় পার্কিং বাসে হেলপারের মৃতদেহ

আগের সংবাদ

সাভারে ডোবা থেকে মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

ত্বকের যত্নে ব্যবহার করুন টুথপেস্ট!

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৯:২২ অপরাহ্ণ, ২৭/০৭/১৮

শুধুই দাঁত পরিষ্কারের জন্য চুথপেস্ট ব্যবহার করেন, তাহলে আজ থেকেই শুরু করুন ত্বকের পরিচর্যাতেও টুথপেস্ট! এমন কিছু  উপকারিতা ত্বকের যত্নে টুথপেস্ট দিতে পারে, যা নামীদামী প্রসাধনীও দিতে পারে না। জেনে নিন ত্বকের কিছু সমস্যার সমাধানে টুথপেস্টের ব্যবহার।

ব্রণ: ব্রণ এর সমস্যাতেও টুথপেস্ট দারুন কার্যকরী। বিশেষ করে ব্যথাযুক্ত ব্রণর ক্ষেত্রে। রাতে ঘুমানোর আগে ব্রণর উপর টুথপেস্টের লাগিয়ে ঘুমাতে যান। সকালে উঠে দেখবেন ব্রন ফোলা আর ব্যথা অনেক কমে গেছে।

মুখের বলিরেখার: শুধু যে বয়স বাড়লেই ত্বকে বলিরেখা পড়ে, তা কিন্তু নয়! অতিরিক্ত দুশ্চিন্তা, পর্যাপ্ত বিশ্রামের অভাব, অনিদ্রা ইত্যাদি কারণেও আকালে ত্বকে বলিরেখা দেখা দিতে পারে। টুথপেস্টকে জলে মিশিয়ে পাতলা করে নিন। এবার মুখ, গলায়, ঘাড়ে সপ্তাহে অন্তত তিন দিন টুথপেস্ট প্রলেব ব্যবহার করুন। বলিরেখার সমস্যা অনেকটাই দূর হয়ে যাবে।

হোয়াইট হেডস: ধুলো-ময়লা, দূষণ, মেকআপ ইত্যাদির কারণে ত্বকের রোমকূপ বন্ধ হয়ে। ফলে দেখা দেয় ব্ল্যাক হেডস। ব্ল্যাক হেডস-এর পূর্ববর্তী অবস্থা হল হোয়াইট হেডস। এতে লোপকূপের ছিদ্র বন্ধ হয়ে যায়। যে সব জায়গায় এই হোয়াইট হেডস রয়েছে যেমন, নাক, কপাল, চিবুক— সে সব জায়গায় পুরু করে টুথপেস্টের প্রলেপ লাগান। শুকিয়ে গেলে খুঁটে খুঁটে তুলে ফেলুন। এরপর ভাল করে মুখ ধুয়ে ফেলুন। ফলাফল মিলবে চমকে দেওয়ার মতো!

অনুজ্জ্বল ত্বকের : চটজলদি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে টুথপেস্টের জুড়ি মেলা ভার! বাইরে যাবার আগে যদি ত্বকের যত্ন নেবার জন্য যথেষ্ট সময় না থাকে তাহলে ব্যবহার করুন টুথপেস্ট। সাধারণ ফেসওয়াসের মতোই টুথপেস্ট ব্যবহার করে প্রচুর পরিমাণে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন আর পেয়ে যান উজ্জ্বল ত্বক।