জাবিতে মানিকগঞ্জ জেলা সমিতির নতুন কমিটি গঠন

আগের সংবাদ

সাভারে ট্যানারীতে ৬ দফা দাবীতে শ্রমিকদের বিক্ষোভ

পরের সংবাদ

আশুলিয়ায় গ্যারেজ মিস্ত্রী বাবা’র স্বপ্ন পূরণ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৩৪ অপরাহ্ণ, ১৫/০২/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

ছেলেকে নিয়ে দরিদ্র অটোরিকসার গ্যারেজ মিস্ত্রির বাবার স্বপ্নটা মনেই লুকিয়ে ছিলো। অভাবের সংসারে ভাত জুটাতেই টান পুরনেই দিন পার। সেখানে ছেলেকে নিয়ে কতটুকুই বা বাস্তবতায় আলোর মুখ দেখবে। কিন্তু বাবার মনের লুকিযে সেই স্বপ্নের আলো দেখিয়েছেন ছেলে হাবিববুর রহমান। ১৪ বছর বয়সে কোরআনে হাফেজ হলেন।
তবে জীবনের শুরু পথটা সহজ ছিলো না। দুইবছরের ছেলে হাবিবুরকে নিয়ে ২০০৬ সালে লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানাধীন ধলগ্রাম এলাকা থেকে জীবিকার তাগিদে প্রায় এক যুগ আগে ঢাকার আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের জিরানী-টেংগুরী এলাকায় বসবাস শুরু করে হযরত আলী ও মারুফা আক্তার দম্পত্তি। হযরত আলী পেশায় একজন অটোরিকশা গ্যারেজ মিস্ত্রি ও তার স্ত্রী মারুফা গার্মেন্টস কর্মী হিসেবে কাজ করে সংসার চালানো শুরু করে।
অভাবের সংসারে ছেলেকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেন। কিন্তু গ্যারেজ মিস্ত্রি হযরত আলী তার ছেলেকে নিয়ে দেখেনি বড় স্বপ্ন। তার ছেলে হবে কোরআনের হাফেজ। তার এ স্বপ্নকে বাস্তবায়ন করতেই ২০১১ সালে হাবীবুরকে ভর্তি করে দেন আশুলিয়ার শিমুলিয়া ইউপি’র কোনাপাড়া টেংগুরী ক্ওমী মাদ্রাসা ও এতিম খানায়।
নিরাশ করেনি অবুঝ ছেলে হাবিবুর। মাদ্রাসায় ভর্তির পর থেকেই নিয়মিত ভাল ফলাফল করে আসছে। এবার বাবার স্বপ্নও পূরণ করে সে।
গতকাল বুধবার (১৪-০২-২০১৮ইং) রাতে কোনাপাড়া টেঙ্গুরী ক্ওমী মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে প্রতিষ্ঠানটির মাঠ প্রাঙ্গণে হাফেজ ছাত্রদের পাগরী প্রদান উপলক্ষে ৩৪তম তাফসিরুল কোরআন ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। অন্যান্য হাফেজ ছাত্রদের মত হাবীবুর রহমানও হাফেজ হিসেবে পাগরী পরেন। হাফেজ হাবীবুরের মাথায় পাগরী পরিয়ে দেন অনুষ্ঠানের প্রধান বক্তা আলহাজ্ব হযরত মাওলানা মুফতি মো. ইলিয়াসুর রহমান জিহাদী। হাফেজ হয়ে যায় হাবীবুর রহমান। আর গ্যারেজ মিস্ত্রী বাবা হযরত আলী’র চোখে মূখে আনন্দের অশ্রু গড়িয়ে পড়তে থাকে। ছেলে তার স্বপ্ন পূরণ করছে।