আশুলিয়ায় আগুনে পুড়লো শ্রমিক কলোনী

আগের সংবাদ

সাভারে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন; পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

পরের সংবাদ

ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা; শিক্ষামন্ত্রী

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:৪৬ অপরাহ্ণ, ১০/০১/১৮

এক্সপ্রেস প্রতিবেদক:

যারা ব্যবসা ও মুনাফার উদ্দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা কথা জনালেন শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদ।

বুধবার দুপুরে সাভারের দত্তপাড়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সপ্তম সমাবর্তনে ইউনিভার্সিটির  চ্যান্সেলর রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে বক্তব্যে  এ কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী আর বলেন, “নূন্যতম শর্ত পূরণ করেনি এমন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো এভাবে আর বেশিদিন চলতে পারবে না। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।একই সাথে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে দেশের আর্থ সামাজিক বাস্তবতায় ভর্তি ও টিউশন ফি আরো সহনীয় করার কথা জানান।পাশাপাশি সরকার সরকারি ও বেসরকারি শিক্ষার্থীদের ভিন্ন দৃষ্টিভঙ্গিতে দেখে না বলেও উল্লেখ করেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা মিলনায়তনে আয়োজিত সমাবর্তনে আরো বক্তব্য রাখেন,  বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, সমাবর্তন বক্তা ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস এর সভাপতি এবং জর্জিয়ার ককেসাস ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. কাখা শিঙ্গেলিয়া, ডিআইইউ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম এবং ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মো: সবুর খান।

সমাবর্তনে ৩৪৯৮ জন নবীন গ্র্যাজুয়েটকে সনদ প্রদান করা হয়। এর মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্যে ৫ জনকে দেয়া হয় চ্যান্সেলর স্বর্নাপদক প্রদান করা হয়।