ধামরাই

জাবিতে পাখি মেলা ১৯ জানুয়ারী

আগের সংবাদ

আশুলিয়ায় ফ্যানে ঝুলছে শিক্ষার্থীর লাশ; টিভিতে চলছে স্টার জলসা

পরের সংবাদ

ধামরাইয়ে চার ইট ভাটাকে জরিমানা; পরিবেশ অধিদপ্তর

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৬:১৫ অপরাহ্ণ, ২৬/১২/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:
ঢাকার ধামরাই উপজেলার কালামপুর, ডাউটিয়া, গোয়ালদী এলাকায় ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে নানা অনিয়ম ও কাগজ পত্র ঠিক না থাকায় চার ইট ভাটাকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।
সোমবার দুপুরে এ ভ্রাম্যমান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের এ.ডি মিহির লাল সরকারের সহযোগিতায় নির্বাহী ম্যাজিষ্টেট ধামরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাহিদ হাসান।
এ ব্যাপারে নির্বাহীম্যাজিষ্টেট উপজেলা সহকারিকমিশনার ভূমি নাহিদ হাসান জানান,ধামরাই উপজেলার কালামপুর, ডাউটিয়া, গোয়ালদী এলাকায় ইট ভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে নানা অনিয়ম ও কাগজ পত্র ঠিক না থাকায় চার ইট ভাটাকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করেছে সোহাগ ব্রিকস্ এর মালিক শফিকুল ইসলামকে ৪০ হাজার টাকা লাকী ব্রিকস এর মালিক আলতাফ হোসেনকে ৩০ হাজার টাকা বিল্ডফায়ার এর মালিককে ৩০ হাজার টাকা আর.এস.এমালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে পরিবশে অধিদপ্তরের উপপরিচালক আবদুল হাই জানান, বিভিন্ন অনিয়মের কারণে ইট ভাটাগুলো আর্থিক জরিমানা করা হয়েছে। বেশ কয়েকটি ইটভাটাকে সর্তক করা হয়েছে। পরিবেশ রক্ষায় এই অভিযান চলমান থাকবেও বলে জানান।