আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতির চেষ্টা ও গোলাগুলি; ওসিসহ আহত ৪ পুলিশ-আটক ২৮ ডাকাত

আগের সংবাদ

আশু‌লিয়ায় দু‌টি ট্রা‌কের সংঘ‌র্ষে চালক নিহত; আহত দুই

পরের সংবাদ

আশুলিযায় চলন্ত বাসে ডাকাতি; ২৮ ডাকাতের বিরুদ্ধে দুই মামলা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৫১ অপরাহ্ণ, ০৩/১১/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার নবীনগর থেকে আটক আন্তঃজেলা ডাকাত দলের ২৮ সদস্যের বিরুদ্ধে আশুলিয়া থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ওই দুই মামলায় আটক ডাকাত সদস্যদের গ্রেপ্তার দেখিয়ে ৫ দিন করে রিমান্ড আবেদন করে দুপুরে ঢাকা জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেটের আদালতে প্রেরন করেছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল জানান, গেল রাতে আটক ওই ২৮ ডাকাত সদস্যের বিরুদ্ধে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা বাদী হয়ে একটি অস্ত্র আইনে মামলা দায়ের করেন। এছাড়া বাসের যাত্রী আসিফ মিয়া বাদী হয়ে তাদের বিরুদ্ধে আরও একটি ডাকাতি মামলা দায়ের করেন। পুলিশ আটক ডাকাত সদস্যদের ওই দুই মামলা গ্রেপ্তার দেখিয়ে প্রত্যেককে ৫ দিন করে ১০ রিমান্ড আরেদন করে দুপুরে আদালতে প্রেরন করেছে বলেও জানিয়েছে এই কর্মকর্তা।

তিনি আরও জানান, আটক ২৮ ডাকাত সদস্যের প্রাথমিকভাবে সবার বিস্তারিত পরিচয় পাওয়া গেছে। তবে আরও যাচাই বাছাই শেষে নিশ্চিত হওয়া যাবে। তাদের মধ্যে দল নেতা হিসেবে কাজ করছিলো বশির মোল্লা। তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলায়। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, আশুলিয়ার নবীনগরে যাত্রী বেশে চলন্ত বাসে ডাকাতি সময় ২৮ ডাকাতকে আটক করে পুলিশ। এসময় পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। ওসিসহ আহত হন পুলিশের চারজন। এসময়  উদ্ধার করা হয় অস্ত্র গুলি, ২৪টি মোবাইল ফোন, ডাকাতি করা ১০ হাজার টাকা।হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করা কয়েক যাত্রীকে।