সাভারে কেন্দ্রীয় গো-প্রজনন খামারের গরু চুরি; ৭ কর্মচারী বরখাস্ত

আগের সংবাদ

সাভারে কলেজ ছাত্র খুনের ঘটনায় ৩ ছাত্র গ্রেপ্তার

পরের সংবাদ

আশুলিয়ায় প্রতারনা করে যুবলীগের নাম ভাঙিয়ে চাদাঁ আদায়; আটক ১

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৬:৪৭ অপরাহ্ণ, ০৫/১০/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:
আশুলিয়ায় প্রতারনা করে যুবলীগের নাম ভাঙিয়ে রোহিঙ্গাদের সাহায্যের কথা বলে টাকা তোলার সময় একজনকে আটক করে পুলিশে সোর্পদ করেছে স্থানীয়রা। এসময় তার কাছ থেকে টাকা ভর্তি দান বাক্স ও ব্যানার উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার জামগড়া থেকে তাকে আটক করা হয়।
আটক নাজমুল হক ইমু আশুলিয়ার বেরন এলাকার মোঃ জসিম মিয়ার ছেলে। সে এলাকায় সাবেক যুবলীগ কর্মী হিসেবে পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করতো বলে প্রাথমিক ভাবে জানা গেছে। রোহিঙ্গাদের জন্য অর্থ সহায়তার কথা বলে সে আশুলিয়ার ৯০টি স্থানে আশুলিয়া থানা যুবলীগের ব্যানারে দান বাক্স বসিয়ে টাকা তুলছিল। এখন পর্যন্ত কয়েকটি বাক্স থেকে নয় হাজার টাকা সংগ্রহ করা হয়েছে।
আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার জানান, থানা যুবলীগের নাম ভাঙ্গিয়ে কয়েকজন সাবেক নেতার সহযোগিতায় চাঁদা আদায়ের সময় স্থানীয়রা তাকে হাতেনাতে আটক করে আমাদের কাছে নিয়ে আসে। পরে তাকে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।
এদিকে আশুলিয়া থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খান জানান, আগের কমিটিতে কোথাও তার নাম ছিল না এবং এ নামে কোন কর্মীকেও তিনি চেনেন না। এটা নিশ্চয় কোন ষড়যন্ত্র। এলাকায় প্রভাব বিস্তারের জন্য সে যুবলীগের নাম ব্যবহার করছে।
আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) মশিউর রহমান নয়ন জানান, আমরা খবর পেয়ে তাকে ব্যানার ও দান বাক্সসহ আটক করে থানায় নিয়ে আসি। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। রোহিঙ্গা ইস্যুতে যেকোন ধরনের চাদাঁবাজি বেআইনি বলে ঘোষনা করা হয়েছে। তাই একাজে জড়িতদের আইনের আওতায় আনা হবে।