আশুলিয়ায় দূর্গাপূজা উপলক্ষে পুলিশের মতবিনিময় সভা

আগের সংবাদ

সাভারে খুন হওয়া অজ্ঞাত যুবকের পরিচয় সনাক্ত; আশুলিয়ায় আটক ৪

পরের সংবাদ

সাভারে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৬:৩২ অপরাহ্ণ, ২১/০৯/১৭

প্রতিবেদক: ফিরোজ আহম্মেদ

‘‘ডিজিটাল বিশ্বে সাক্ষরতা” এই স্লোগানকে সামনে রেখে নানা আয়োজনে সাভারে পালিত হয়েছে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস।

বৃহস্পতিবার সকালে দিবসটি ঘিরে পূবালী ব্যাংক লিমিটেডের সহযোগিতায় সাভার উপজেলার হোপ স্কুলমাঠে আলোচনা, নৃত্য, ছবি আঁকা ও এক দিনব্যাপী বই মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানের আয়োজন করেন দি এশিয়া ফাউন্ডেশন।

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, শিল্প ও সাহিত্যে বাংলাদেশের একটি গৌরবময় ইতিহাস রয়েছে। বাংলাদেশে শিক্ষার হার বৃদ্ধিতে খুব অল্প সময়ের মধ্য বিশেষ সাফল্য অর্জন করেছে। এশিয়া ফাউন্ডেশনের এই বইমেলা ও বই বিরতণ আয়োজনের লক্ষ্য বই পড়ার অভ্যাস গঠনে সকলকে উদ্বুদ্ধ করা যা শিক্ষার বিস্তার, মেধার বিকাশ ও মানুষের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে টেকসই উন্নয়ন অর্জনে সহায়তা করে। তাই জ্ঞানের বাহক হিসেবে বইয়ের গুরুত্ব, বই পড়ার অভ্যাস গড়ে তুলার মাধ্যমে শিক্ষার প্রসার এবং ব্যক্তি, গোষ্ঠী ও সমাজ গঠনে ও টেকসই উন্নয়ন নিশ্চিতকরণে শিক্ষার প্রয়োজনীয়তা তুলে ধরেন। আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিরা ফিতা কেটে বেই মেলার উদ্বোধন করেন ও বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পূবালীব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শফিউল আলম খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিনিধি সারা টেইলর। এ ছাড়াও ছিলেন মারটিন বেপারি, প্রোগ্রাম ডিরেক্টর, হোপ ওয়ার্ল্ড ওয়াইড বাংলাদেশ, প্রোগ্রাম ম্যানেজার শুক্লা দেসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক-শিক্ষার্থীরা।