আশু‌লিয়ায় বাস চাপায় শিশু নিহত

আগের সংবাদ

জাবিতে ধরা পড়লো বিষধর গোখড়া সাপ

পরের সংবাদ

আশুলিয়া দুপক্ষের সংর্ঘষ; উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকসহ দুজন গুলিবিদ্ধ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১১:৫১ অপরাহ্ণ, ০৪/০৮/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার আড়াগাঁওয়ের বেলামা গ্রামে আধিপত্য বিস্তার ও জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংর্ঘষে সাভার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকসহ দুজন গুলি বিদ্ধ। এ ঘটনায় আহত হয়েছে আরও ৫ জন। আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে।  শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে আশুলিয়ার বেলামা গ্রামের নিটপ্লাজ কারখানার বিপরীত পাশে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ও আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন- আরাগাও গ্রামের আদম আলীর ছেলে ইনসান হোসেন ও মৃত ইয়াজউদ্দিনের ছেলে ও সাভার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাজী কামাল উদ্দিন।

স্থানীয়রা জানান, রাতে কামাল তার লোকজন নিয়ে  নিটপ্লাজ গার্মেন্টেস এর পিছনে দাড়িয়ে ছিল। এসময় এলাকার বখাটে রনি , মনির, ইনসান, তারেকসহ বেশ কয়েকজন তাদের উপর হামলা চালায়। পরে তারাও প্রতিহত করতে গেলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এসময় দুপক্ষের মধ্যে দাওয়া পাল্টা দাওয়া ঘটে। সেসময় গুলি বিনিময়ে কামাল ও ইনছান গুলিবিদ্ধ হয়। আহত হয় অঅরও ৫জন। তাদের পরিচয় পাওয়া যায়নি।

আশুলিয়া ইউনিয়নের ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল খালেক জানান, আজকে দুপুরে কামাল উদ্দিনের বাসায় আওয়ামী যুবলীগের নব কমিটির আহ্বায়ক ও যুগ্ন আহ্বায়কে দাওয়াত করা হয়েছিল। সেসময় তাদের কাছে কামাল উদ্দিনের ছেলে রাসেল আহাম্মেদ ইউনিয়ন যুবলীগ সভাপতি করার প্রস্তাব রাখে স্থানীয় কর্মীরা। তাছাড়া আগামীকাল একটি জমি নিয়ে গ্রাম সালিশ হওয়ার কথা রয়েছে। তবে কি কারনে এ হামলা হয়েছে তা জানা যায়নি।আশুলিয়া থানার ওসি (তদন্ত) শামীম হাসান জানান, বেলামা এলাকায় রাতে আধিপত্য বিস্তার ও জমি নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষের মধ্যে সংর্ঘষ হয়। এসময় দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে এনাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। তাদের শরীরে গুলি ও ধারালো অস্ত্রের চিহ্ন রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া জড়িতদের আটক করতে অভিযান চালানো হচ্ছে। তবে কি কারণে সংর্ঘষ হয়েছে প্রাথমিকভাবে সুনির্দিষ্ট করে জানা যায়নি। তদন্ত শেষে বলা যাবে।