সাভারে ডাইং কারখানায় আগুন; তদন্ত কমিটি গঠন

আগের সংবাদ

সাভারে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা; স্বামী আটক

পরের সংবাদ

সাভারে জমি নিয়ে সংঘর্ষ, টেটা বিদ্ধ হয়ে যুবলীগ নেতা নিহত

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১০:৪১ পূর্বাহ্ণ, ০৫/০৬/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

সাভারের ভাটপাড়া এলাকায় জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষের সময় প্রতিপক্ষের হামলায় সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ও পৌর যুবলীগ নেতা সিএম বাদশা ফয়সাল (৩৫) নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও অন্তত ১০ জন। গতকাল দুপরে পৌর এলাকার জামসিং ভাটপাড়া ব্রিজের পাশের একটি জমি নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানায়, ভাটপাড়া ব্রিজের পাশের চল্লিশ শতাংশ একটি জমি নিয়ে বিরোধ চলে আসছিল। আজ জমির কাছে এলাকার কাদেরের পক্ষ হয়ে যুবলীগ নেতা সিএম বাদশা ফয়সাল সহ কয়েক জনে অবস্থান নিয়ে ছিল। দুপরে স্থানীয় ফেলু সহ একটি বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে সিএম বাদশা ফয়সালের উপর হামলা চালায়। এসময় সিএম বাদশা ফয়সাল টেটা বিদ্ধ হয়ে আহত হয়। সেখানে প্রতিক্ষপক্ষের লোক জন পিটিয়ে গুরুত্বর আহত করে ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্ত্যবরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এঘটনায় আরও ১০জন আহত হয়েছে । তাদেরকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।  পুলিশ জানান, খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ও  হাসপাতাল থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিহত সিএম বাদশা ফয়সাল লক্ষীপুর জেলার রায়পুর থানার চরবংশী গ্রামের সৈয়দ জামান চৌধুরীর ছেলে। সে সাভারের ইমান্দিপুর এলাকায় বসবাস করতো। এঘটনার পর থেকেই ওই এলাকাটিতে চরম উত্তেজনা বিরাজ করছে।