আশুলিয়ায় পাইকারী কাঁচাবাজারের উদ্ভোধন

আগের সংবাদ

সাভারে বাসের ধাক্কায় সাইকেল আরোহী নিহত

পরের সংবাদ

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবীতে কারখানায় শ্রমিকদের অবস্থান

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৭:৪৭ অপরাহ্ণ, ২৩/০৫/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার জামগড়া এলাকায় চার মাসের বেতনের দাবীতে অবস্থান ধর্মঘট পালন করছে ভাটিক্যান নীট ওয়্যার গার্মেন্টস নামের একটি কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার সকাল থেকে আশুলিয়ার কাঠাঁলতলা বাজার এলাকায় ভাটিক্যান নীট ওয়্যার গার্মেন্টস এর সামনে অবস্থান নেয় শ্রমিকরা। তীব্র গরমে প্রচন্ড রোদে এসময় কয়েকজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

শ্রমিকরা জানায়, মঙ্গলবার সকাল থেকে আশুলিয়ার কাঠাঁলতলা বাজার এলাকায় ভাটিক্যান নীট ওয়্যার গার্মেন্টসের সামনে এক’শ ৩০ জন শ্রমিক এই ধর্মঘট পালন করেছেন। পরে মালিক পক্ষ জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের শ্রমিকদের বকেয়া বেতন না দিয়ে গতকাল কারখানায় তালা ঝুলিয়ে পালিয়ে যায়। পরে শ্রমিকরা প্রচন্ড গরমে ওই কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিলও ধর্মঘট শুরু করেন। এদিকে তীব্র গরমে কয়েকজন নারী শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদেরকে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে থাকবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে ঢাকা শিল্প পুলিশ -১ এর পরিচালক কাওসার শিকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকরা বেতন ভাতার দাবীতে কারখানা সামনে অবস্থান ধর্মঘট পালন করছে। শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের জন্য কারখানা কতৃপক্ষের সাথে আলোচনা করা হচ্ছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলেও জানান তিনি।