সাভারে পুলিশের ব্লক রেইড; জঙ্গী সন্দেহে ৩ জনসহ আটক ২০

আগের সংবাদ

সাভারে জঙ্গী সন্দেহে আটক ৩; বোমা তৈরি সরঞ্জামাদিসহ মালামাল উদ্ধার করেছে র‌্যাব-৪

পরের সংবাদ

আশুলিয়ায় ঝুট ব্যবসা নিয়ে হত্যা; ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:৫০ পূর্বাহ্ণ, ২৭/০৪/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার নয়ারহাট বাজার এলাকায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে ঘটনায় গুলি করে হত্যাকান্ডের মামলার প্রধান আসামী ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে সাভার বাস স্ট্যান্ডের সিটি সেন্টার মার্কেটের সামনে থেকে তাকে আটক করা হয়।

আটক পারভেজ দেওয়ান পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তার গ্রামের বাড়ি পাথালিয়ার চাড়িগ্রামে।

আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই ) মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করে  জানান,  ঝুট ব্যবসাকে কেন্দ্র করে হত্যাকান্ডের মামলার প্রধান আসামী ইউপি চেয়ারম্যান দীর্ঘ দিন পলাতক ছিল। পরে রাতে গোপন সংবাদের ভিত্তিতে একটি মার্কেটের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য সাভার উপজেলা আওয়ামীলীগের ১নং সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ান এবং আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন এর সাথে দীর্ঘদিন ধরে ঝুট ব্যবসা নিয়ে কৌন্দল ছিল। পরে গত ২৯ মার্চ নয়ারহাট বাজার এলাকায় মোয়াজ্জেমের লোকজন নিয়ে বসে ছিলেন। এসময় বিকেলে চেয়ারম্যানের লোকজনের সাথে  অতর্কিত গুলাগুলি ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এতে রহিম ও  হালিম গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়। গুরুত্বর আহত অবস্থায় রহিম ও হালিমকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। তার পরদিন আশুলিয়া থানায় নিহতের ভাই সুমন পন্ডি ৩০২ ধারায় ইউপি চেয়ারম্যান , সদস্যসহ ১৪জনের নাম উল্লেখ করে মামলা(মামলা নং-৪৭) দায়ের করেন।

এ মামলায় আরও এক ইউপি সদস্য শফিউল ইসলাম সোহাগসহ বেশ কয়েকজন আাটক রয়েছে।