আশুলিয়ায় পোশাক শ্রমিকের মৃতদেহ উদ্ধার

আগের সংবাদ

আশুলিয়ায় কৃমিনাশক ওষুধ খেয়ে ১০ স্কুল শিক্ষার্থী অসুস্থ্

পরের সংবাদ

সাভারে রাজউকের জমি অধিগ্রহনের প্রতিবাদে এলাকাবাসীর মানব বন্ধন ও বিক্ষোভ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৪৫ অপরাহ্ণ, ০৩/০৪/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

বাপ-দাদার ভিটে রক্ষার দাবী রাস্তায় নেমে এসেছেন সাভার-কেরানীগঞ্জের তিনটি ইউনিয়নের সর্বস্তরের মানুষ। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আবাসন প্রকল্প নির্মাণে ১৬টি মৌজা অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নেমেছেন  তারা।

সোমবার সকাল থেকে বছিলা ব্রিজের কলাতিয়া পর্যন্ত তৃতীয় বুড়িগঙ্গা সেতুর সড়কের প্রায় ৫ কিলোমিটার এলাকাজুড়ে অবস্থান নিয়েছেন সর্বস্তরের মানুষ।

হাজারো মানুষের এ অবস্থান বিক্ষোভ সমাবেশে পরিণত হয়েছে। এর একটি অংশ ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত বাতিলে মানববন্ধনে দাঁড়িয়েছেন।

নারী, শিশু, প্রবীণ, ছাত্র-শিক্ষক, নেতা, সমাজপতিসহ সব ধর্ম-বর্ণের মানুষ এক কাতারে নেমে এসেছেন। তাদের দাবি একটাই, বাপ-দাদার ভিটে মাটি হারাতে চান না। আর এ জমি রক্ষায় তারা যেকোনো মূল্য দেবেন বলেও স্লোগান দিচ্ছেন।

রাজউক যে ১৬টি মৌজা অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে, সেগুলো হচ্ছে- আহাদীপুর, নিশানবাড়ী, বাড়িলগাঁও, কাশারিয়া ভাওয়াল, নিমতলী, দেউলি, দেউতা, দক্ষিণ বাহেরচর, উত্তর বাহেরচর, বরইকান্দি, ছাগলাকান্দি, চুনার চর, বাকুরত্তা, বাছুলি ও বিনামালী। মৌজাগুলো কেরানীগঞ্জের তারানগর, কলাতিয়া ও সাভারের ভাকুর্ত্তা ইউনিয়নের মধ্যে পড়েছে। মানববন্ধনে এলাকাবাসি জানায় যতোদিন রাজউক সিদ্ধান্ত থেকে সরে না আসবে ততদিন এ আন্দোলন চলবে।