সাভারে গৃহবধূর মরদেহ উদ্ধার

আগের সংবাদ

আশুলিয়ায় তুচ্ছ ঘটনায় শ্রমিককে কুপিয়ে জখম

পরের সংবাদ

আশুলিয়া প্রেস ক্লাব নির্বাচন; কে হচ্ছেন অভিভাবক?

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১২:০৪ পূর্বাহ্ণ, ২২/০৩/১৭

জাহিদ হাসান:

২৮ মার্চ। আশুলিয়া প্রেস ক্লাব নির্বাচনের দিন। সময় যত ঘনিয়ে আসছে জল্পনা কল্পনা আর উৎকন্ঠা ততই বাড়ছে। নির্বাচনে শীর্ষ পদ হলো সভাপতি। আর এই অভিভাবক পদটির দিকে চোখ সবার। ক্লাবের সদস্যসহ স্থানীয় নেতাবৃন্দ, স্থানীয় প্রশাসন, সাধারণ মানুষসহ সবার দৃষ্টি এই অভিভাবকের মুকুটের দিকে। এবার আশুলিয়া প্রেসক্লাবের ৫ম দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন চারজন। প্রত্যেকের রয়েছে গ্রহণ যোগ্য ও ভিন্ন ভিন্ন কৌশল। ফলে শীর্ষ পদটিতে লড়াই হবে হাড্ডা হাড্ডি। নির্বাচনকে ঘিরে শীর্ষ পদের এই প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। প্রচারণায় প্রযুক্তির ব্যবহারের পাশাপাশি ঘুম ভাঙ্গার আগেই ভোটারের বা সদস্যদের বাড়ির দরজায় হাজির হচ্ছেন স্ব-শরীরে। নিজেকে উপস্থাপন আর  বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে চাইছেন কাঙ্খিত ভোট। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে এই নির্বাচনী প্রচারণা।

মো. শহীদুল্লাহ মুন্সী

আসুন জেনে নেই প্রার্থীদের পরিচিতি আর প্রতিশ্রুতি:

মো. শহীদুল্লাহ মুন্সী: আশুলিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি শহীদুল্লাহ মুন্সী। তিনি জাতীয় দৈনিক খবরপত্র পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। সামাজিক কর্মকান্ডের পাশাপাশি রাজনীতির সাথেও জড়িত আছেন। আন্তরিকতা ও সহজে সবার সঙ্গে সবলীলভাবে মিশতে পারেন বলে বাড়তি যোগ্যতা ভাবছেন অনেকেই। তার এবারের নির্বাচনী প্রচারণায় রয়েছে, প্রেস ক্লাবের সার্বিক উন্নয়নের পাশাপাশি স্থানীয় সাংবাদিকদের আবাসন সুবিধাসহ নিজস্ব জমিতে প্রেসক্লাব ভবন নির্মান। এছাড়া পেশাগত দায়িত্বের মাধ্যমে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে কাজ করবেন। বিপদে আপদে সহকর্মীদের পাশের থাকার কথা জানান তিনি।

মোজাফফর হোসেন জয়

 

মোজাফফর হোসেন জয়: বর্তমান আশুলিয়া প্রেস ক্লাবের সভাপতি মোজাজফর হোসেন জয়। এই নির্বাচনের সভাপতি প্রার্থী। তিনি সংবাদ ভিত্তিক টিভি চ্যানেল সময় টিভিতে কর্মরত আছেন। পাশপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গে জড়িত রয়েছেন। পেশাদারিত্ব হিসেবে শক্ত অবস্থানে রয়েছে এই প্রার্থী দাবী অনেকের। নির্বাচনি প্রচরনায় রয়েছে,  ক্লাবের উন্নয়নের পাশাপাশি অপসাংবাদিকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। সংবাদ প্রকাশে সাধারণ মানুষের বিশ্বাস ও আস্থার শক্ত অবস্থান তৈরিা করা। পেশাদার সাংবাদিকের উন্নয়নে সর্বাতক সহযোগিতার পাশাপাশি সৃজনশীল ও পেশাদার সাংবাদিকদের সংগঠনে পরিনত করা। ডিজিটাল গবেষনা পদ্ধতি চালু করা, মান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ ব্যবস্থা, ক্লাবের স্থায়ী ভবন তৈরি  ও  ক্লাবকে আধুনিক প্রযুক্তিতে উন্নতকরন। এছাড়া ওয়েজবোর্ড প্রাপ্তির জন্য চেষ্ঠা অব্যহত রাখা।

মোছা: শেফালী খাতুন মিতু: নারী সাংবাদিক হিসেবে অন্যতম প্রতিদ্বন্দ্বী তালিকায় হিসেবে রয়েছে মোছা: শেফালী খাতুন মিতু। বর্তমানে আশুলিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক। তিনি বাংলাভিশন ও মানবকন্ঠ পত্রিকায় কর্মরত রয়েছে। আশুলিয়া প্রেস ক্লাবে সভাপতি পদে এই প্রথম কোন নারী সাংবাদিক প্রতিদ্বন্দ্বীতা করায় অনেকের কাছে নির্বাচনটি ভিন্ন মাত্রা যোগ নিয়েছে।নির্বাচনি প্রচারণায় প্রেস ক্লাবের সার্বিক উন্নয়নের পাশাপাশি সাংবাদিকদের পেশাগত মান উন্নয়ন ও পেশাগত স্বার্থ সুরক্ষা প্রতি বিশেষভাবে কাজ করতে চান।

মোছা: শেফালী খাতুন মিতু
মো. শাহ আলম

মো. শাহ আলম: সভাপতি নির্বাচনে রয়েছেন আশুলিয়া প্রেস ক্লাবের অপর সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক মো. শাহ আলম। তিনি মাই টিভিতে কর্মরত রয়েছেন। তার সরলতা ও সাবলীল মুখের হাসি সদস্যদের কাছে টানার শক্তি বলে ভাবছেন অনেকে। প্রতিষ্টাকালীন থেকে জড়িত রয়েছেন বলে জানিয়ে তার প্রচারণায় রয়েছে, প্রেস ক্লাবের মাধ্যমে সদস্যদের কল্যানের জন্য কাজ করা। সদস্যদের জন্য শক্ত ফান্ড গঠন। সবাই স্বাধীন ভাবে কাজ করার সহযোগিতা পাবেন।

ভোটারদের প্রত্যাশা:– যোগ্য ব্যক্তিকে অভিভাবক করবেন। এছাড়া সহকর্মী বিপদ আপদে যাকে সব সময় পাশে পাবেন ও কাছে পাবেন এমন ব্যক্তিকেই অভিভাবক হিসেবে নির্বাচিত করবেন। অন্যদিকে সততা নিয়ে ক্লাবে উন্নয়ন কাজ করবে এমনটাই চাওয়া।