আশুলিয়ায় অভিযান চালিয়ে অস্ত্র, মাদক ও নারীসহ যুবলীগ নেতা আটক

Print Friendly, PDF & Email

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ায় গাজীরচট এলাকায় সাবেক আশুয়িলা যুবলীগ নেতার বাগাবাড়িতে অভিযান চালিয়ে এক নারী ও যুবলীগ নেতাসহ চারজনকে আটক করেছে পুলিশ। এসময় বিভিন্ন দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়। তবে থানায় নিয়ে যুবলীগ নেতার প্রতি পুলিশের মেহমানদারীতে হতবাত সাধারণ মানুষ। হাজতে না রেখে পুলিশের পাশের চেয়ার সময় কাঁটছে আর খাবার খাচ্ছে সাবেক এই যুবলীগ নেতা।

মঙ্গলাবার দুপুর ২টা থেকে আশুলিয়ার গাজীরচট বসুন্ধরা এলাকার সাবেক যুবলীগ নেতা মনসুর মাতাব্বরের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। আশুলিয়ার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে দুই ঘন্টা ব্যাপী অভিযান চালানো হয়। এদিকে ঘটনাস্থল থেকে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে লোপা নামে এক তরুণীকে হাতে নাতে আটক করলেও কোন  জিজ্ঞাসাবাদ বা আটক না করে ছেড়ে দিয়েছে পুলিশ। আটককৃতরা হলো মনসুর মাদব্বর, ছালমা আক্তার, মজিদ মিয়া ও তানজির আহমেদ।

কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন জানান, আইনশৃঙ্গলা বাহিনীর তার নিজের দায়িত্ব পালন করেছে। সে বিষয়ে আমাদের কোন মতামত নেই।

মনসুরের আটকের বিষয়টি জানতে চাইলে সে বলেন, সে যুবলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ছিল। বর্তমানে সে কমিটি নেই তাই তার আটকের বিষয়টি আমাদের কোন বক্তব্য নেই। তবে এব্যাপারে উধ্বর্তন নেতাদের আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।এখন তার বিরেুদ্ধে দলের পক্ষ থেকে কি ব্যবস্থা নেওয়া হবে তা বলা যাচ্ছে না।

নাম প্রকাশে অনচ্ছুক স্থানীয়রা জানান , মনসুর সাত আট বছর আগেও বেকার থেকে এলাকায় ঘুরে বেড়াত। পরে যুবলীগের সাথে যুক্ত হয়। এসময় বিভিন্ন সময়ে যুবলীগের নাম ভাঙিয়ে বাইপাইলসহ বিভিন্ন এলাকায় যানবাহনে চাদাঁবাজি, মাদক ব্যবসা চালিয়ে হঠাৎ করে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে যায়। কয়েকবছরে কয়েককোটি টাকার মালিক হয়ে যায়। এছাড়া এলাকায় অবৈধ ভাবে জমি দখল আসছিল। তার ‍বিরুদ্ধে থানায় চাদাঁবাজি, মাদক ব্যবসায়ী, জমিদখলসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, এলাকায় দীর্ঘ দিন ধরে মাদকব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

তিনি আরও জানান, এর আগে তার বিরুদ্ধে জমি দখল , মাদকব্যবসা, অসামজিক কার্যকলাপসহ বিভিন্ন অপকর্মের কারনে তাকে ধরার চেষ্টা চালিয়ে কয়েকবার ব্যর্থ হয়েছে। পরে তার বাড়িতে নারীসহ অবস্থানের বিষয়টি নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। এসময় দেশীয় অস্ত্র ও মাদক, নারীসহ মনসুর মাতাব্বারকে আটক করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here