দেশের উন্নয়নে তরুণদের নিষ্ঠাবান হতে হবে; জ্বালানী বিষয়ক উপদেষ্টা

Print Friendly, PDF & Email

এক্সপ্রেস প্রতিবেদক:

দেশকে এগিয়ে নিতে হলে তরুনদের নিষ্ঠা ও দায়িত্বের সাথে কাজ করতে হবে। তার সাথে বিএনসিসির প্রতিটি ক্যাডেট সমৃদ্ধ দেশ গঠনে ভূমিকা পালন করবে বলে জানান প্রধান মন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই-ইলাহী চৌধুরী।

সোমবার দুপুরে আশুলিয়ার বাইপাইলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) বার্ষিক সেন্ট্রাল ক্যাম্পিং এর সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি ক্যাডেটদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বিএনসিসির ক্যাডেটদের নৈতিক চরিত্রের উন্নয়ন ও নেতৃত্বের গুনাবলী অর্জনের লক্ষ্যে  মৌলিক সামরিক প্রশিক্ষনের পাশাপাশি দেশের প্রতিটি ক্ষেত্রে তারুন্যর শক্তিকে কাজে লাগাতে হবে। তিনি সুষ্ঠুভাবে এ ক্যাম্পিং সমাপ্ত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান। কুচকাওয়াজ শেষে একটি মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়। প্রধান অতিথি এরপর বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন।

১২ দিন ব্যাপী বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর বার্ষিক ক্যাম্পিং এ বিভিন্ন রমনা, ময়নামতি, কর্ণফুলি, মহাস্থান, সুন্দরবন রেজিমেন্ট, নৌ ও বিমান উইং এর ৬৬৫ জন ক্যাডেট ও ৫০ জন বাংলাদেশ টিউটোরিয়ালে অফিসার অংশগ্রহন করেন।

এসময় সমাপনী অনুষ্ঠানে বিএনসিসির মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফেরদৌসসহ অন্যান্যা সামরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here