সাংবাদিক হত্যার ঘটনায় নিন্দা, অপরাধীদের দৃশ্যশান শাস্তির দাবী; মানবাধিকার চেয়ারম্যান

Print Friendly, PDF & Email

এক্সপ্রেস প্রতিবেদক:
সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনায় নিন্দা প্রকাশ করে দোষীদের দৃশ্যমান শাস্তির মাধ্যমে জনসম্মুখে তুলে ধরার দাবি জানিয়েছেন মানবাধিক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।
সোমবার দুপুর একটার দিকে সাভারের আশুলিয়ার বাইপাইলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর বার্ষিক সেন্ট্রাল ক্যাম্পিং-এ এসে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক সাংবাদিকদের একথা বলেন।
এসময় তিনি আরও বলেন, আওমালীগ আদিপত্য বিস্তার নিয়ে এভাবে গোলাগুলি করে যাবে তার জন্য সাংবাদিককে মৃত্যুবরন করতে হবে এটা গ্রহনযোগ্য না। আমরা এর সুষ্ঠ বিচার আগেই দাবি করে করে আসছি, এখনও করছি। অন্যায় করলে তার শাস্তি পেতেই হবে সে যেকোন দলের হোক না কেন। এছাড়া যেসব পুলিশ সদস্যের বিরুদ্ধে সাংবাদিক নিযাতনের অভিযোগ উঠছে দ্রুত তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে।
এছাড়া তিনি আরও বলেন, সরকারের কাছে বিএনসিসির নৈতিক চরিত্রের উন্নয়ন ও নেতৃত্বের গুনাবলী অর্জনের লক্ষ্যে মৌলিক সামরিক প্রশিক্ষনের পাশাপাশি সামাজিক সচেতনতা, নৈতিকতা ও শৃংখলার মান উন্নয়নের জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য পেশ করেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনসিসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম ফেরদৌস ও সামরিক কর্মকর্তা। এছাড়া অংশ নেওয়া বিভিন্ন বিশ্ববিদ্যাল, কলেজ স্কুলের ৬৫০জন পুরুষ মহিলা ক্যাডেটসহ ৫০জন বিটিএফও, পিইউও, টিইউও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here