সাভারে চাঁদাবাজির অভিযোগে এসআইসহ চারজনের বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

আশুলিয়ায় ঝুট গুদামে অগ্নিকান্ড; মালামালসহ পুড়ে গেছে বসত বাড়ি

পরের সংবাদ

আশুলিয়ায় সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা; আটক তিন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:২৪ পূর্বাহ্ণ, ২৫/০১/১৭

এক্সপ্রেস প্রতিবেদক:

চাকুরি দেওয়ার নামে প্রতারনা ও টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ভূয়া তিন সেনাবাহিনীর সদস্য আটক করেছে র‌্যাব এক একটি দল। পরে তাদের আশুলিয়া থানায় সোপর্দ করা হয়।

মঙ্গলবার রাত ১১টার দিকে ভুক্তভোগিদের অভিযোগের ভিত্তিতে তাদের আটক করে থানায় হস্তান্তর করা হয়।

আটককৃতরা হলো- গোপালগঞ্জ জেলার মকছেদপুর থানার মনিরকান্দি গ্রামের মৃত ইসমাইল বিশ্বাসের ছেলে জিন্নাত আলী বিশ্বাস (৬০)। কিশোরগঞ্জ জেলার কুলিয়াচর থানার মাধবদী গ্রামের রাশেদ খন্দকারের ছেলে হাসান খন্দকার (৪৪)। রাশেদ বর্তমানে আশুলিয়ার বাইপাইল লামা বাজার এলাকার নরু হোসেনের বাসায় থাকতো। এবং অপর একজন খুলনা জেলার খালিশপুরের গোয়ালখালি গ্রামের মোকাম মোল্লার ছেলে তরিকুল ইসলাম( ৪০)। সে বর্তমানে খিলগাও দক্ষিন বনশ্রীর সাহাবুদ্দিনের নির্মানাধীন বাসায় বসবাস করতো বলে জানা গেছে।

মোশারফ হোসেন ও জোবায়ের হোসেন লিখিত অভিযোগের মাধ্যমে জানান, গতবছর ঢাকায় যাওয়ার পথে রাশেদের সাথে পরিচয় হয়। তখন সে সেনাবাহিনীর একজন সদস্য হিসেবে পরিচয় দেন। পরে তার সাথে সুক্ষতা গড়ে উঠলে সাড়ে ছয় লক্ষ্ টাকার বিনিময়ে সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার প্রলোভন দেখায়। পরে তার কাছে একই গ্রামের কয়েকজন মিলে প্রায় ১৩লক্ষ্য টাকা জমা দিলে ভূয়া নিয়োগ পত্র প্রদান করেন। এসময় বিষয়টি নিয়ে তাদের নিকট টাকা ফিরত চাইতে গেলে হত্যার হুমকিসহ জোরপূর্বক সাদা স্ট্যাম্পে সাক্ষর রেখে দিয়ে বিভিন্ন ভাবে হয়রানি করে। পরে ঘটনাটি জানালে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন ভূয়া সেনাবাহিনী সদস্যকে আটক করে র‌্যাব ১।

আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, র‌্যাব ১ এর পক্ষ থেকে তিন ভূয়া সেনাবাহিনী সদস্য হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় প্রতারনা ও টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে।