আশুলিয়ায় দোয়েল পরিবহনের উদ্ধোধন

আগের সংবাদ

সাংবাদিক মিঠুন সরকারকে বিশেষ সম্মাননা সনদ প্রদান

পরের সংবাদ

মায়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে আশুলিয়ায় বিক্ষোভ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৪:৪৮ অপরাহ্ণ, ০২/১২/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

মায়ানমারে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল করেছেন আশুলিয়ার বিভিন্ন মসজিদ মুসল্লিরা। শুক্রবার জুমার নামাজের পরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল বাসষ্ট্যান্ডে ঘন্টাব্যাপী মহাসড়কে  এ বিক্ষোভ ও মিছিল করেন। করীমনগর ও হাশেম প্লাজা মার্কেট মসজিদসহ অন্যান্য মসজিদের মুসল্লিরা নামাজের পরে মায়ানমারের রাজনৈতিক নেত্রী অং সান সুচি’র কুশপত্তিলিকা হাতে নিয়ে বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে বাইপাইলে এসে জড়ো হয়।

এ সময় মুসলমান হত্যা বন্ধসহ মায়ানমারের রাজনৈতিক নেত্রী অং সান সুচি ও সেনা প্রধানকে তাদের পদ থেকে বহিস্কার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দেয়ার দাবী জানান। অন্যথায়, পৃথিবীর মানচিত্র থেকে মায়ানমারের চিহ্ন মুছে ফেলার হুশিয়ারী দেন বিক্ষোভকারীরা ।

বক্তারা বলেন, মিয়ানমারের সরকার দেশটির সংখ্যালঘু রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে জাতিগত নিধন অভিযান চালিয়ে রাখাইন প্রদেশে নিরীহ রোহিঙ্গাদের নির্বিচারে হত্যা করছে সেনাবাহিনী। নির্মম এ আচরণের মাধ্যমে তারা বাধ্য করছে বাংলাদেশে জীবন নিয়ে পালিয়ে যেতে। নির্বিচারে বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে, নারীদের ধর্ষণ, এমনকি আগুনে পুড়িয়ে মারছে। জাতিসংঘের প্রতি এর সুষ্ঠ বিচারের আহবান তারা।