নারীর ক্ষমতায়ানে দেশে মা ও শিশু মৃত্যুর হার কমছে; সাভারে স্বাস্থ্য প্রতিমন্ত্রী

আগের সংবাদ

আশুলিয়ায় নারী পোশাক শ্রমিক মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

সাভারে পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে সাজা প্রাপ্ত বিএনপি নেতা নিহত

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৩:৪৮ অপরাহ্ণ, ০১/১০/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:
সাভারে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়ন (৩৫) নিহত হয়েছে। শুক্রবার গভীর রাতে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কৃষিবিদ ইনস্টিটিউটের সামনে এ ঘটনা ঘটে।
নিহত যুবদল নেতার মা রোকেয়া বেগম অভিযোগ করে বলেন, সাভার মডেল থানার এস আই তন্ময় ও এ এস আই আহসান শুক্রবার রাজধানীর মোহাম্মপুরে তাদের নিজ বাড়ি থেকে নয়নকে আটক করে সাভার থানায় নিয়ে আসে। শুক্রবার রাতে সাভার মডেল থানায় তিনি ও তার পরিবারের লোকজন ছেলের সঙ্গে দেখা করতে আসলে পুলিশ তাদের সঙ্গে দেখা করতে দেয়নি। বরং তার কিছু সময় পর নয়নকে নিয়ে পুলিশ থানা থেকে একটি গাড়ি করে বের হয়ে যায়। এরপরই শুনি বন্ধুক যুদ্ধে নাকি নয়ন নিহত হয়ছে।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান জানান, নয়নকে নিয়ে শুক্রবার গভীর রাতে সাভারে বিরুলিয়া এলাকার অস্ত্র উদ্ধারে অভিযানে যায় পুলিশ। এসময় নয়নের সঙ্গপাঙ্গুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে শুরু হয় বন্ধুক যুদ্ধ। পরে নয়নের লোকজন পালিয়ে গেলে নয়নকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশ তাকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। এর আগে ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করে।
পুলিশের ওই কর্মকর্তার দাবি নয়নের বিরুদ্ধে সাভার থানায় গাড়ীতে অগ্নিসংযোগ ও মানুষ পুড়িয়ে হত্যা এবং পুলিশের উপর হামলার ঘটনা, অস্ত্র মামলা, মাদক ব্যবসা, অপহরন ও হত্যাসহ মোট ১১টি মামলা রয়েছে। এছাড়াও মানিকগঞ্জে একটি অস্ত্র মামলায় যাবত জীবন সাজাপ্রাপ্ত আসামীও নয়ন। নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।