আশুলিয়ায় অপহৃত শিশু ২০ দিন পর গাজীপুরে উদ্ধার; অপহরনকারী আটক

আগের সংবাদ

আশুলিয়ায় চোলাই মদসহ তিনজন আটক

পরের সংবাদ

সাভার পৌরসভায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন

হাসান ভূঁইয়া

প্রকাশিত :৬:০৩ অপরাহ্ণ, ২৬/০৭/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

আমাদের সাভার পৌরসভাকে  আমরা নিরাপদ রাখব এই স্লোগানকে সামনে রেখে সাভারে তিন দিন ব্যাপি জলাবদ্ধতা দূরীকরণে জনসচেতনতা ও পরিস্কার পরিচ্ছনতা অভিযান অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সাভারের বাড্ডা ছায়াবিথী এলাকায় শহীদ মজনু একাডেমী মাঠে সাভার পৌরসভা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির, ঢাকা আহছানিয়া মিশন ও কনসার্ন ইউনিভার্সেল বাংলাদেশ এর উদ্যোগে তিন দিন ব্যাপি এ পরিস্কার পরিচ্ছনতা অভিযান উদ্বোধন করেন সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি।

প্রধান অতিথির বক্তব্যে সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি পৌরসভার বিভিন্ন এলাকার জলাবদ্ধতা নিরসনে এলাকাবাসীর সহযোগীতা কামনা করে বলেন, দয়া করে আপনারা সবাই নির্দিষ্টস্থানে ময়লা আবর্জনা ফেলবেন। অনেকেই বাড়ির সামনে ড্রেনে ময়লা আবর্জনা ফেলেন যার কারনে ড্রেন ভরে জলাবদ্ধতা তৈরী হয়। তাই আপনারা নিজেরা সচেতন না হলে শুধু মাত্র পৌর কর্তৃপক্ষের মাধ্যমে এতো বড় এলাকা পরিস্কার পরিচ্ছন্ন কিংবা জলাবদ্ধতা দূর করা সম্ভব নয়। এসময় তিনি পৌর এলাকার ব্যবসায়ী ও বাড়ির মালিকদেরকে সময়মতো হোল্ডিং ট্যাক্স পরিশোধ ও ট্রেড লাইসেন্স নবায়ন করে পৌরসভার রাজ¯^ বৃদ্ধির মাধ্যমে এলাকার উন্নয়ন অব্যাহত রাখার আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে শহীদ মজনু একাডেমীর শিক্ষার্থীদের সহযোগিতায় ভুমিকম্প গণ সচেতনতা বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাভার পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলর, পৌরসভা কর্মকর্তা-কর্মচারী, আহছানিয়া মিশন ও কনসার্ন ইউনিভার্সেল বাংলাদেশসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।