আশুলিয়ায় দুই মাদক ব্যবসায়ী আটক করেছে ডিবি পুলিশ

আগের সংবাদ

সাভারে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

পরের সংবাদ

সাভারে পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভ; সড়ক অবরোধের চেষ্ঠা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৩৭ অপরাহ্ণ, ২১/০৭/১৬

 এক্সপ্রেস প্রতিবেদক:

সাভারের ফুলবাড়িয়া একটি পোশাক কারখানার বকেয়া বেতন ও ওভারটাইমের টাকা পরিশোধের দাবীতে বিক্ষোভ ও মহাসড়কের অবরোধের চেষ্ঠা। এ ঘটনায় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ঘটনা ঘটেছে। এসময় শ্রমিকদের ছত্র ভঙ্গ করতে ফাঁকা গুলি ছোড়ে বলে শ্রমিকরা জানাায়।

আজ সকালে ঢাকা আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া বাসষ্ট্যান্ড এলাকায় নাসা গ্রুপের গোল্ডেন ষ্টীচ ডিজাইন গার্মেন্টস এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায় গতকাল গোল্ডেন ষ্টীচ ডিজাইন গার্মেন্টস জুন মাসের প্রায় ১৩’শ শ্রমিকের বেতন ও ওভারটাইম পরিশোধ করেন কারখানা কর্তৃপক্ষ। এসময় শ্রমিকরা বেতন ও ওভারটাইমের টাকা মালিকপক্ষ কম দিয়েছে এমন অভিযোগ তুলে আছ সকালে ওই পোশাক কারখানার ১৩’শ শ্রমিক কারখানায় প্রবেশ করে বিক্ষোভ করে শ্রমিকরা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধের চেষ্ঠা করে।  খবর পেয়ে সাভার মডেল থানা ও শিল্প পুলিশের সদস্যরা ঘটনা স্থলে পৌছে শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সাথে শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ এসময় ফাঁকা গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।  এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা পোশাক কারখানায় ইট পাটকেল নিক্ষেপ করে কয়েকটি কাঁচ ভাঙচুর চালায়।
এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) এস এম কামরুজ্জামান বলেন শ্রমিকদের কোন মারধর করা হয়নি। তাদেরকে একটু ধাওয়া দিয়ে রাস্তা থেকে সড়িয়ে দেওয়া হয়েছে।
অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।