আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজ বন্ধের প্রতিবাদে বিক্ষোভ ও মালিক অবরুদ্ধ

আগের সংবাদ

ধামরাইয়ে বালু ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ: আহত ১০

পরের সংবাদ

আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল শিক্ষর্থীদের টানা বিক্ষোভ; মালিক এখনো অবরুদ্ধ

হাসান ভূঁইয়া

প্রকাশিত :১:৩২ অপরাহ্ণ, ১৩/০৬/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করার প্রতিবাদে রাত জেগে ২০ ঘন্টা ধরে টানা বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এখনো অবরুদ্ধ প্রশাসনিক কর্মকর্তা ও মালিক অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

গতকাল স্বাস্থ্যমন্ত্রী নির্দেশে সারাদেশে তিনটি মেডিকেল কলেজ সাময়িক বন্ধের নির্দেশ দেন। তারমধ্যে আশুলিয়ার নাইটটিংগেল মেডিকেল কলেজ এই তালিকায় রয়েছে। এখবর নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষর্থীরাদের মধ্যে ছড়িয়ে পড়লে তিনশতাধিক শিক্ষার্থীরা রাত থেকেই ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা নূর ইমাম মেহেদী নামের এক প্রশাসনিক কমকর্তাকে মারপিট করে অবরুদ্ধ করে রাখে। বিক্ষোভের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করতে ব্যথ হয় ক্যাম্পাসের বাহিরে অবস্থান নেয়।

 

MD Block

সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিনিদ্র ছেলে মেয়ে উভয় শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতরে আগুন জ্বালিয়ে বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করছে। শিক্ষার্থীরা জানায় সমাধান না হওয়া পযন্ত মালিক অবরুদ্ধ থাকবে ও এই আন্দোলন তারা চালিয়ে যাবেন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহাসীনুল কাদীর জানান, গতকাল রাত থেকেই মেডিকেল কলেজে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে শিক্ষার্থীদের তোপের মুখে পুলিশ ক্যাম্পাসের বাইরে অবস্থান নিয়েছে।উধ্বর্তন কৃর্তৃপক্ষ নির্দেশে পরর্বতীতে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে রাতে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী রাতে ক্যাম্পাসে এসে বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসার চেষ্ঠা করলে তাকে অবরুদ্ধ করে রাখে শিক্ষর্থীরা। শেষ খবর পাওয়া পযন্ত ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী এখনো অবরুদ্ধ রয়েছেন।