জাবিতে নবাগত শিক্ষার্থীদের শপথ গ্রহন

আগের সংবাদ

আশুলিয়ার গৃহবধূর মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

মহাসড়কে অভিযান; এক পাশে উচ্ছেদ-অন্য পাশে বেচা কেনা

হাসান ভূঁইয়া

প্রকাশিত :২:০৬ অপরাহ্ণ, ১৬/০৩/১৬

এক্সপ্রেস প্রতিবেদক:

ঢাকা আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে গড়ে ওঠা সড়ক ও জনপদের অবৈধ স্থাপনা উচ্ছেদে লোক দেখানো বলে অভিযোগ স্থানীয়দের। এদিকে কোন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়া চলা এ উচ্ছেদ অভিযান থামাতে বিভিন্ন মহলের তদবির আছে জানালেও এ বিষয়ে কথা বলতে রাজি হননি সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলী শামসুজ্জোহা।
মার্চের পনের তারিখের পর মহাসড়ক ও সড়কগুলোর অবৈধ স্থাপনা উচ্ছেদের কথা থাকলেও বুধবার দুপুরে সাভারের হেমায়েতপুরে দেখা গেছে সড়ক ও জনপদের লোক দেখানো উচ্ছেদ অভিযান। এসময় সড়ক ও জনপদের একজন উপবিভাগীয় প্রকৌশলী থাকলেও পাওয়া যায়নি কোন নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে।
এদিকে সড়ক ও জনপদের জমিতে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় লক্ষ লক্ষ টাকা অগ্রিম দিয়ে মাসে মাসে হাজার হাজার টাকা দোকান ভাড়া গুনছেন স্থানীয় দোকানীরা। এব্যাপারে জানতে চাইলে এক দোকানী বিষয়টি স্বীকার করলেও অধিকাংশ দোকানী ভয়ে মুখে খোলেনি।
অবৈধ দখল উচ্ছেদ অভিযান চলাকালিন দেখা গেছে মহাসড়কে দাড়িয়ে ভ্রাম্যমান দোকানীদের বেচা কেনা করতে। এসময় তারা জানায় কোন বিশেষ দিনকে সামনে রেখে সড়ক ও জনপদ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। পরে আবার আগের মত দোকান বসিয়ে ব্যবসা শুরু করেন তারা।
এ বিষয়ে সড়ক ও জনপদের উপস্থিত কোন কর্মকর্তা কথা বলতে রাজি হয়নি।
এমন লোক দেখানো অভিযানে আদৌ মহাসড়ক-সড়কগুলোর অবৈধ দখল উচ্ছেদ করা সম্ভব হবে কিনা তা নিয়ে শংকা দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে।